সোমবার, ০৩ জুলাই ২০২৩, ১১:৩৭ অপরাহ্ন
শিরোনাম:
জাতীয় সাংবাদিক সংস্থার মাদারীপুর জেলা কমিটি গঠন শশীভুশনে পৈত্রিক সম্পত্তি জোর করে দখলের পায়তার শিরোনামের প্রতিবাদ ও ব্যাখ্যা।। মাদারীপুরে তিতু মুন্সির সন্ত্রাসী বাহিনী নিয়ে সাংবাদিকের উপর হামলা!থানায় অভিযোগ  মাদারীপুরে চারতলা নতুন ভবনের এক তলা শুভ উদ্বোধন ভূমি অফিস কতৃক আয়োজিত ভূমিসেবা সপ্তাহের শুভ উদ্বোধন। সভাপতি শামীম, সম্পাদক রনি বিক্রমপুর টঙ্গীবাড়ী প্রেসক্লাবের কমিটি গঠন মহেশখালীতে শানে সাহাবা খতীব কাউন্সিলের আহবায়ক কমিটি গঠন; রাহমত উল্লাহ আহবায়ক, আজিজুর রহমান সদস্য সচিব নুরুল করিম নির্বাচন সামনে রেখে নাশকতার চেষ্টা করলে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করা হবে’–শাজাহান খান গলাচিপায় পুকুরে চাষকৃত মাছ ধরার অভিযোগ দৈনিক ভোরের অঙ্গীকার অনলাইন নিউজ পোটাল উদ্বোধন

মাদারীপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

ডেস্ক রিপোর্টঃ

‘উদ্বোধনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ এ স্লোগানকে সামনে রেখে মাদারীপুরে শুরু হয়েছে দুইদিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২।

রোববার (২৭ নভেম্বর) সকালে মাদারীপুর স্বাধীনতা অঙ্গনে এ মেলা উদ্বোধন করেন আওয়ামী দলীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান।

এরপর একটি র‍্যালি বের হয়ে মাদারীপুর শকুনি লেক প্রদক্ষিণ করে আবার স্বাধীনতা অঙ্গনে এসে শেষ হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষ ও আইসিটি) পল্লব কুমার হাজরা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শিমুল কুমার সাহা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইফুল ইসলাম, মাদারীপুর পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদসহ অন্যরা।

উদ্বোধন শেষে প্রধান অতিথি মেলায় আসা অতিথিদের সঙ্গে নিয়ে মেলার প্রতিটি স্টল ঘুরে দেখেন। এসময় নিজ নিজ উদ্ভাবন সম্পর্কে অতিথিদের ধারণা দেন স্টল প্রধানরা।

 

প্রধান অতিথির বক্তব্যে শাজাহান খান বলেন, প্রযুক্তিবান্ধব নানা উদ্ভাবনের মাধ্যমে নাগরিক জীবনকে আরও সহজ, সমৃদ্ধ ও স্মার্ট করে গড়ে তুলতে এবং সারাদেশের উদ্ভাবকদের উদ্ভাবনী সক্ষমতা দেশের প্রয়াজনে কাজে লাগাতে এ মেলার আয়োজন করা হয়েছে। আগামীতে এ ধারা অব্যাহত রাখতে হবে।

ডিজিটাল উদ্ভাবনী মেলায় ডিজিটাল সেবা, উদ্ভাবনী উদ্যোগ, দক্ষতা উন্নয়ন এবং হাতের মুঠোয় সেবা – এ চার ক্যাটাগরিতে চারটি প্যাভিলিয়ন রাখা হয়েছে। এ বছর মেলায় মোট ১৯টি স্টল রয়েছে। সোমবার সন্ধ্যায় মেলাটি শেষ হবে।

 



ফেসবুক
ব্রেকিং নিউজ