শুক্রবার, ২৪ নভেম্বর ২০২৩, ০১:৫০ পূর্বাহ্ন

মেয়র পদ থেকে অব্যাহতি নিলেন সাদিক

বরিশাল সিটি কপোরেশনের (বিসিসি) মেয়র পদ থেকে অব্যাহতি নিলেন সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহকে দায়িত্ব বুঝিয়ে দেওয়ার ৪ দিন আগেই আজ বৃহস্পতিবার সকালে মেয়র পদ থেকে অব্যাহতি নেন সাদিক আব্দুল্লাহ।

এর আগে সকাল সাড়ে ১০ টায় বরিশাল সিটি কপোরেশনে তিনি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় বরাবর অব্যাহতি দেন। ওই সময়ের মধ্যে বরিশাল সিটি কপোরেশনের ১ নম্বর প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটুকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দেওয়া হয়।

আগামী ১৪ নভেম্বর আনুষ্ঠানিকভাবে মেয়রের দায়িত্ব গ্রহণ করবেন নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ।

এদিকে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর অব্যাহতি দিনে সকাল থেকে নেতা–কর্মীরা সড়কে দু–পাশে অবস্থান নিয়ে তাঁকে বিদায় জানান।

এর আগে সকাল ১০ টায় নগর ভবনে যান সাদিক আব্দুল্লাহ। সকালে শেষ কর্মদিবসে তিনি নগর ভবনে দায়িত্ব পালন করেন। পরে তিনি বিসিসির কর্মকর্তাদের নিয়ে অব্যাহতি পত্রে স্বাক্ষর করেন। বেলা ১১ টায় তিনি নগর ভবন থেকে নেমে আসেন। এ সময় সিটি কপোরেশনের কর্মকর্তা–কর্মচারীরা তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান। পরে নগর ভবন চত্ত্বরে মেয়র সাদিক কপোরেশনের কর্মকর্তা–কর্মচারীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

এ সময় সাদিক আব্দুল্লাহ বলেন, ‘আমি সবার সহযোগীতা পেয়েছি বলেই সিটি কপোরেশনকে সুন্দরভাবে পরিচালনা করেছি। আমি এখন জনতার কাতারে চলে এসেছি। আমি আমার সময়কালে যা করেছি সব জনগনের স্বার্থে করেছি। আগামীতে যিনি মেয়র হিসেবে দায়িত্ব নিবেন, আমি তার সাথে আছি। এই সিটি করপোরেশন ডিজিটাল থেকে স্মার্ট সিটি হবে এটাই আমার নতুন মেয়রের কাছে প্রত্যাশা।’

পরে নগর ভবন থেকে বের হয়ে তিনি পায়ে হেটে নগরীর সদর রোডের লাইন রোডে আসেন। সেখানে তিনি সংক্ষিপ্ত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন। এ সময় মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর, মাহাবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম, সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টুনহ রাজনৈতিক ও সমাজিক সাংস্কৃতিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৮ সালে বরিশাল সিটি কপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়াকে বিপুল ভোটে পরিজিত করে মেয়র নির্বাচিত হন নৌকা প্রতীকের প্রার্থী সোরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।



ফেসবুক
ব্রেকিং নিউজ